হাইয়াতুল উলইয়ার ফলাফল প্রকাশে নতুন করে যা জানা গেলো

মোস্তফা ওয়াদুদ: জুলাই ০৪, ২০২১ ৭:৩৯ অপরাহ্ণ ourislam24.com

আল হাইয়াতুল উলইয়া লিল জামিয়াতিল কওমিয়া বাংলাদেশ এর কেন্দ্রীয় তাকমিল পরীক্ষার ফলাফল প্রকাশ হবে কবে? এমন প্রশ্ন এখন পরীক্ষায় অংশ নেওয়া সকল শিক্ষার্থীর। পরীক্ষা শেষ হওয়ার ২ মাস ২৬ দিন পেরিয়ে গেলেও এখনো ফলাফল ঘোষণা না করায় এমন প্রশ্নের জন্ম দিয়েছে শিক্ষার্থীদের।

বিষয়টির কথা ভেবে গত ১৬ জুন (বুধবার) হাইয়াতুল উলইয়ার অফিসে এক বৈঠক থেকে আগামী ১১ জুলাই (৩০ জিলক্বদ) ফলাফল প্রকাশের সম্ভাব্য তারিখ ঘোষণা হয়। ঘোষিত এ তারিখ মোতাবেক রেজাল্ট প্রকাশিত হবে কিনা?

আওয়ার ইসলামের পক্ষ থেকে জানতে চেয়েছিলাম হাইয়াতুল উলইয়ার অফিস সম্পাদক মাওলানা অসিউর রহমানের কাছে।তিনি জানান, আমরা ঘোষিত তারিখে ফলাফল প্রকাশের সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছি। তবে দুয়েকদিন এদিক-সেদিকও হতে পারে।

এদিকে লকডাউনের কারণে কাজে কিছুটা ব্যাঘাত ঘটছে উল্লেখ করে এ অফিস সম্পাদক বলেন, রেজাল্ট তৈরি হয়ে গেলে আমরা আপনাদের জানাবো।

 

এর আগে এক প্রশ্নের জবাবে মাওলানা অসিউর রহমান জানান, ‘আমাদের পরীক্ষার খাতা (উত্তরপত্র) নিরীক্ষণ হয় তিনটি ধাপে। এতে প্রথম ধাপে নিরীক্ষণ করতে আনুমানিক ৮ থেকে ১০ দিন সময় লাগে। দ্বিতীয় ধাপে ৬ থেকে ৭ দিন আর তৃতীয় ধাপে সময় লাগে ২ থেকে ৩ দিন। সবশেষে ফলাফল প্রকাশ সংক্রান্ত চূড়ান্ত কাজ সম্পন্ন করতে ২ থেকে ৩ দিন সময় লাগে সাধারণত।

উল্লেখ্য, গত ৮ এপ্রিল (বৃহস্পতিবার) শেষ হয়েছে ১৪৪২ হিজরীর হাইয়াতুল উলিয়ার কেন্দ্রীয় তাকমীল জামাতের পরীক্ষা।

শেয়ার করুন

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *