আল্লামা আবদুস সালাম চাটগামী রহ. এর ইন্তেকালে মুফতি মিযানুর রহমান সাঈদের শোক প্রকাশ

“একজন বিদ্যানের মৃত্যু মানে জগতের মৃত্যু”
 
উপমহাদেশের অন্যতম বিদ্যাপীঠ দারুল উলুম মুঈনুল ইসলাম হাটহাজারী চট্টগ্রাম’এর প্রধান মুফতি ও সিনিয়র মুহাদ্দিস, আল্লামা ইউসুফ বিন্নুরি রাহিমাহুল্লাহর অন্যতম শিষ্য, ফিকহ্ ও ফতোয়ার পুরোধা ব্যক্তিত্ব, বহু ফিকহী গ্রন্থের রচয়িতা, মুফতিয়ে আযম বাংলাদেশ, আল্লামা আবদুস সালাম চাটগামী রহ. আমাদের এতিম করে মাওলায়ে হাকিকীর সান্নিধ্যে পৌছে গেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।
 
রাব্বে কারীমের নিকট আরজি, শাইখুল উলামা ওয়াল ফুকাহা, লাখো আলেমের উস্তায, দুনিয়া বিমুখ ও অত্যন্ত নরম হৃদয়ের অধিকারী এ বান্দাকে জান্নাতের সুউচ্চ মাকাম দান করুন।
 
মরহুমের পরলোক গমনে শুধু হাটহাজারি মাদরাসায় শূন্যতা নয়; বরং পুরো মুসলিম মিল্লাতের মাঝে যে শূন্যতা তৈরি হয়েছে, তা পূরণ হবার নয়। আল্লাহর কাছে মিনতি যে, জামাআতে উলামার উপর রহম করুন। উম্মুল মাদারিসের জন্য নি‘মাল বদল দান করুন। আমীন।
প্রসঙ্গত:

আজ বুধবার (৮ সেপ্টেম্বর) হাটহাজারি মাদরাসার মহাপরিচালক, সহযোগী ও সহকারী মহাপরিচালক, শিক্ষা সচিব, শায়খুল হাদিস নির্বাচনে শুরা বৈঠক অনুষ্ঠিত হয়। এতে মুফতিয়ে আজম আল্লামা আব্দুসসালম চাটগামীকে মহাপরিচালক হিসেবে নিযুক্তের সিদ্ধান্ত হয়। সহকারী মহাপরিচালক হিসেবে আল্লামা মুহাম্মদ ইয়াহিয়া এবং শাইখুল হাদিস হিসেবে আল্লামা শেখ আহমদ ও আল্লামা শোআইব জমীরীকে নির্ধারণ করা হয়।

উল্লেখ্য, ২০২০ সালের ১৯ সেপ্টেম্বর হাটহাজারী মাদরাসার দীর্ঘকালের মহাপরিচালক আল্লামা আহমদ শফী ইন্তেকাল করেন। এরপর মুফতী আব্দুস সালাম চাটগামীকে প্রধান করে আল্লামা শেখ আহমদ ও মাওলানা ইয়াহিয়াকে সদস্য করে একটি পরিচালনা পরিষদ গঠন করা হয়।

আল্লামা আব্দুসসালম চাটগামীর ইন্তেকালের পর আল্লামা মুহাম্মদ ইয়াহিয়া সাহেবকে মুহতামিম এর দায়িত্ব অর্পন করা হয়েছে।

শেয়ার করুন

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *